ওডেস্কের নতুন রুল জানেন কি না জানলে দেখে নিন এখনেই।

ওদেস্ক হেল্পইতোমধ্যেই বেশিরভাগ ওডেস্ক ইউজার ই মেইল পেয়েছেন ওডেস্ক সিইও এর কাছ থেকে যাতে ওডেস্কের নতুন চেঞ্জ এর ব্যাপারে বলা আছে। যারা বুঝতে পারেন নি তাদের জন্য সহজ করে বলে দিচ্ছি।

১। এখন থেকে ওডেস্কে বিড সংখ্যা থাকবে না আপনার প্রোফাইলে, থাকবে ৬০ টি কানেকশন পয়েন্ট। প্রতি মাসের জন্য আপনি ৬০ টি পয়েন্ট পাবেন।

২। প্রতিটি বিড করতে ৩-৫ পয়েন্ট খরচ হবে। কয়টি পয়েন্ট খরচ হবে তা নির্ভর করবে জবের বাজেট, টাইম এসবের ওপরে।

৩। এর মানে হল এখন থেকে আপনি প্রতি মাসে ১২-১৫ টি বিড করতে পারবেন।

৪। কোন বিড উইথড্র সিস্টেম থাকছে না। বিড করলে পয়েন্ট চলে যাবে সাথে সাথেই যা আর ফেরত পাবেন না।

৫। আপনি যদি ক্লায়েন্ট থেকে ইনভাইট পান জবের অথবা পুরোনো ক্লায়েন্টের জবে বিড করেন তাহলে কোন পয়েন্ট বা কানেকশন কাটা হবে না।

৬। ৬০ টি কানেকশন শেষ হয়ে গেলে আপনি নতুন কানেকশন কিনতে পারবেন একটি নির্দিষ্ট ডলারের বিনিময়ে।

এর ফলে যা হতে যাচ্ছে তা হলঃ

সবাই এখন থেকে হিসেব করে বিড করবে, একারণে ভাল যে কাজ পারে তার কাজ পাবার চান্স বাড়ছে। স্প্যাম বিড (সব জব এ একই বিড করা কিছু না পড়েই) এর সংখ্যা কমবে যা খুবই ভাল।

নতুন দের জন্য কাজ পাওয়া আগের থেকে একটু কঠিন হচ্ছে। তবে আপনি যদি আসলেই কাজ ভালমত শিখে থাকেন তবে এটা আপনার সুবিধা। নতুন হয়েও আপনি ১ সপ্তাহের মাঝেই কাজ পেয়ে যাবেন কারণ বিড কম্পিটিশন কম।

এছাড়াও ওডেস্ক জানিয়েছে যে তারা আরো অনেক গুলো পরিবর্তন নিয়ে ভাবছে যাতে তারা বাজে প্রোফাইল, স্প্যাম বিডার, ফেক একাউন্ট (অন্যের ছবি ব্যবহার), ক্লায়েন্ট স্যাটিসফেকশন, রিফান্ড এর হার এবং এরকম আরো বেশ কিছু দিক বিবেচনা করে একাউন্ট রিভিউ এ ফেলতে থাকবে পুরো বছর জুড়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *