এখন গুগল অ্যাডসেন্সের অর্থ সরাসরি ব্যাংকে আসবে।

google adsence

জনপ্রিয় বিজ্ঞাপনসেবা গুগল অ্যাডসেন্সের টাকা এবার সরাসরি বাংলাদেশের ব্যাংকে পাওয়া যাবে।

সম্প্রতি গুগল অ্যাডসেন্স টিম এ তথ্য জানিয়েছে। বাংলাদেশের অ্যাডসেন্স প্রকাশকেরা এখন থেকে চেকের বদলে সহজে নিজের ব্যাংক হিসাবেই অ্যাডসেন্সের মাধ্যমে আয়ের অর্থ নিতে পারবেন। এর আগে কয়েক মাস ধরে দেশের অ্যাডসেন্সের প্রকাশকেরা চেকের মাধ্যমে ব্যাংক থেকে তাঁদের আয়ের অর্থ তোলার ক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হচ্ছিলেন।

এ বিষয়ে কয়েক মাস ধরে গুগলের সঙ্গে এ সমস্যার সমাধান করতে যোগাযোগ করা হচ্ছিল। গুগল বাংলাদেশের কান্ট্রি কনসালট্যান্ট কাজী মনিরুল কবীর বুধবার নিজের ফেসবুক স্ট্যাটাসে জানান, বাংলাদেশি অ্যাডসেন্স প্রকাশকারীদের জন্য ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে নিজেদের আয়ের অর্থ তোলার পদ্ধতি চালু করেছে।

adsense1

আন্তর্জাতিক ওয়্যার ট্রান্সফার চেকের পরিবর্তে দ্রুত, সহজ ও নিরাপদ একটি মাধ্যম বলেও উল্লেখ করেন তিনি। বর্তমানে অ্যাডসেন্স প্রকাশকেরা আগের পদ্ধতির জায়গায় নতুন পদ্ধতিতে অ্যাকাউন্ট হালনাগাদ করার মাধ্যমে এ সেবা পাবেন।

যাঁরা এখনো নতুন এ পেমেন্ট পদ্ধতিতে যাননি কিন্তু অ্যাকাউন্টে ১০০ ডলারের বেশি জমা হয়েছে, তাঁরা নিজের অ্যাকাউন্ট হালনাগাদ করে চলতি মাস থেকেই এ সুবিধা পাবেন বলে জানা গেছে। ফলে চলতি মাস থেকেই চেকের পরিবর্তে অ্যাডসেন্সের অর্থ পাওয়া যাবে নিজের ব্যাংক অ্যাকাউন্টেই। পেমেন্টের নতুন এ ওয়্যার ট্রান্সফারের ক্ষেত্রে গুগল বাড়তি কোনো খরচ নেবে না।

এখন অ্যাডসেন্স প্রকাশকদের ব্যাংকে যোগাযোগ করে প্রাপ্ত তথ্য দিয়ে অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ-ইন করে তথ্য সংযুক্ত করতে হবে। বাংলাদেশে অবস্থানরত অ্যাডসেন্স প্রকাশকেরা দেশীয় যেকোনো ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এই সুবিধা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *